সংসদ এখন মিথ্যার গুহা: মাহবুবুর রহমান

  • Emad Buppy
  • May 8, 2014
  • Comments Off on সংসদ এখন মিথ্যার গুহা: মাহবুবুর রহমান
mahbubur_rahman
mahbubur_rahman
ফাইল ছবি

দশম জাতীয় সংসদে জনগণের নির্বাচিত কোনো প্রতিনিধি নেই। কার্যত মহান সংসদ এখন একটি মিথ্যার গুহাতে পরিণত হয়েছে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান এ কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় গুম-হত্যা ও অপহরণ বন্ধ কর: স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহবুবুর রহমান বলেন, একটি মহৎ উদ্দেশ্য নিয়ে র‌্যাব গঠন করা হয়েছিল। কিন্তু সরকারের নিয়ন্ত্রণ ব্যর্থতার কারণেই তারা আজ অপরাধের সাথে জড়িত হচ্ছে।

তিনি বলেন, দেশ আজ একটি অস্বাভাবিক মৃত্যু উপাত্যকায় পরিণত হয়েছে। সমাজে মানবতার আস্থা বলতে কিছুই নেই। এখানে আছে শুধু সরকারের লোভ-লালসা। তবু হতাশার কিছুই নেই। ফাঁসির মঞ্চে গেয়ে যাব জীবনের জয়গান।

সাবেক এ সেনা কর্মকর্তা বলেন, দেশে প্রতিনিয়ত গুম-খুন-অপহরণ চলছে। গণতন্ত্র লুণ্ঠিত হচ্ছে। এখানে জনগণের কোনো নিরাপত্তা নেই।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, রুদ্ধদ্বার বৈঠক করে নিজেদের ভুল-ত্রুটি সংশোধনের মাধ্যমে গণতন্ত্র রক্ষায় আন্দোলনের ডাক দিন।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উল ফাতের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির ঢাকা মহানগরের মহাসচিব আব্দুস সালাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক আহেমেদ খান প্রমুখ।

জেইউ