খুলনা প্রিন্টিংয়ের আবেদন গ্রহণ স্থগিত করল হাইকোর্ট

  • mukto rani
  • May 7, 2014
  • Comments Off on খুলনা প্রিন্টিংয়ের আবেদন গ্রহণ স্থগিত করল হাইকোর্ট
khulna printing get ipo approval
khulna printing get ipo approval
খুলনা প্রিন্টিং লোগো

সম্প্রতি পুঁজিবাজারে আইপিওর অনুমোদন পাওয়া খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং এর চাঁদা গ্রহণ বা আবেদন গ্রহণ স্থগিত করেছে হাইকোর্ট। হাইকোর্টরে নির্দেশ অনুযায়ী দুই সপ্তাহ স্থগিত থাকবে আবেদন গ্রহণ । গত রোববার এই কোম্পানির আবেদন গ্রহণ শুরু হয়েছিল। নির্ভরযোগ্য সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, এক আইনজীবী এই কোম্পানির বিরুদ্ধে অভিযোগ এনে রিট করে। এই রিটের প্রেক্ষিতে বিচারপতি মির্জা হোসাইন হায়দার এবং বিচারপতি খুরশীদ আলমের দ্বৈত বেঞ্চ স্থগিতের এই নির্দেশ দেন। একই সাথে আবেদন গ্রহনের বিষয়ে কেন ব্যবস্থা নেওয়া হবে না এই মর্মে রুল জারি করেছের আদালত।

উল্লেখ্য, গত সোমবার বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ কোম্পানিটির আইপিও স্থগিতের দাবিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) স্বারকলিপি জমা দেয়।

মাত্র তিন দিনে ১৬২ কোটি টাকার আবেদন জমা পড়েছিল  এই কোম্পানির আইপিওতে।

গত রোববার থেকে কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ শুরু হয়েছিল। চলার কথা ছিল ৮ মে পর্যন্ত। এ সময়সূচি নিবাসি বাংলাদেশী বিনিয়োগকারীদের জন্য ছিল। আর অনিবাসি বাংলাদেশী বিনিয়োগকারীদের জন্য ১৭ মে পর্যন্ত আবেদন সময় ছিল।

এর আগে ৪ মার্চ খুলনা প্রিন্টিংয়ের আইপিও অনুমোদন করে বিএসইসি। প্রতিষ্ঠানটি আইপিও’র মাধ্যমে বাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করবে।

খুলনা প্রিন্টিংয়ের শেয়ারে কোনো প্রিমিয়াম নেই। ফেস ভ্যালু ১০ টাকা দরেই এ শেয়ার ইস্যু করা হবে। কোম্পানির সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, এর শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ টাকা ৮২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৪ টাকা ২৬ পয়সা।

লকপুর গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড করোগেটেড কার্টন উৎপাদন ও প্রিন্টিং করে থাকে। এছাড়া হিমায়িত খাদ্য সংশ্লিষ্ট পলিথিন ব্যাগসহ নানা উপকরণ উৎপাদন করে এ কোম্পানি।

অর্থসূচক/এসএ/এমআরবি/