ক্লিনটন সম্পর্কে আবার সরব মনিকা

  • syed baker
  • May 7, 2014
  • Comments Off on ক্লিনটন সম্পর্কে আবার সরব মনিকা
মনিকা লিউনাস্কি ও বিল ক্লিনটন (ফাইল ছবি)
মনিকা লিউনাস্কি ও বিল ক্লিনটন (ফাইল ছবি)

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সাথে মনিকা লিউনাস্কির প্রণয়ের খবর অনেক পুরোনো। একসময় দুনিয়া জুড়ে তা ব্যাপক আলোড়ন তুলেছিল। এতদিন নিশ্চুপ থাকার পর আবারও ব্যাপারটি নিয়ে সরব হয়েছে মিডিয়াপক্ষ। কারণ প্রণয়ের বিষয়ে নীরব থাকার কয়েক দশক পর আবারও মুখ খুলেছেন মনিকা লিউনাস্কি নিজেই। সম্প্রতি ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে ৪০ বছর বয়সী এ নারী নিজের অনুভূতির কথা জানিয়েছেন। খবর বিবিসির।

হোয়াইট হাউসের সাবেক ইন্টার্ন মনিকা বলেছেন, প্রেসিডেন্টের সাথে তার প্রণয়ের সম্পর্ক ছিল উভয়ের সম্মতিতে। তবে প্রেসিডেন্ট তার কাছ থেকে সুবিধা নিয়েছেন বলেও জানান তিনি।

তার দাবি, তিনি সম্ভবত প্রথম ইন্টার্ন, যিনি বলির পাঁঠা হয়েছেন। তাই অনলাইনে মানহানির শিকার হয়েছেন এমন ব্যক্তিদের পক্ষে থাকার জন্যই এ সত্য প্রকাশ করেছেন তিনি।

তিনি আরও বলেন, এটা কেলেঙ্কারি হয়েছে তখনই যখন ক্লিনটনের কাছের মানুষেরা তার সম্মানহানির চেষ্টা করেছেন ও বিরোধীপক্ষ তাকে রাজনৈতিক ঘুটি হিসেবে ব্যবহার করেছে।

মনিকা জানান, ১৯৯৮ সালে যখন রিপাবলিকানরা বিল ক্লিনটনকে ক্ষমতাচ্যুত করতে চেয়েছিল তখন তিনি এ প্রণয়ের কথা অস্বীকার করেন। কিন্তু সে সময় ২০১৬ সালে নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারী ক্লিনটনের জন্য মনিকার ব্যাপারটি তখন চাপা পড়ে যায়।

মনিকা  বলেছেন, এ সম্পর্ক নিয়ে খুবই অনুতপ্ত। আর এ নিয়ে বিতর্ক এড়ানোর জন্য তিনি কয়েকটি প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের সময় চুপচাপ ছিলেন।
তিনি লিখেছেন, এখন সময় হয়েছে  অতীত হাতড়ে বেড়ানোর ও অন্যদের ভবিষ্যৎ  চষে বেড়ানোর। আমার জীবনের গল্প আমি অন্যভাবে শেষ করতে চাই। অবশেষে আমি শির উঁচু করে থাকার সিদ্ধান্ত নিয়েছি।

তবে এবারই যে মনিকা প্রথমবারের মতো মুখ খুললেন, তা নয়। ১৯৯৯ সালে বারবারা ওয়াল্টার্সকে দেওয়া এক সাক্ষাত্কারে মুখ খুলে আলোড়ন সৃষ্টি করেন মনিকা।