যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় স্পাইসজেট এয়ারলাইন্স

  • sahin rahman
  • May 6, 2014
  • Comments Off on যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় স্পাইসজেট এয়ারলাইন্স
spicejet air
spicejet air
স্পাইসজেটের একটি বিমান-ফাইল ছবি

ফ্লাইটে দেরী হলে বা কোনো কারণে তা বাতিল হলে এখন থেকে যাত্রীদের ক্ষতিপূরণ দিবে ভারতের সান গ্রুপ অব কোম্পানির নিয়ন্ত্রনাধীন স্পাইসজেট এয়ারলাইন্স। কোম্পানিটি বলছে, বৈরী আবহাওয়া বা ট্রাফিক সংশ্লিষ্ট সমস্যাসহ অন্যান্য সমস্যার কারণে যাত্রা বাতিল হলে যাত্রীদের অভিযোগের ভিত্তিতে এই ক্ষতিপূরণ দেবে তারা। খবর বিজনেস স্ট্যান্ড্রার্ডের

স্পাইসজেটের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা ক্যানিশ্বরন এ্যাভিলি জানান, কর্তৃপক্ষের নিয়ন্ত্রণের কারণে যদি এক ঘণ্টা ফ্লাইট দেরি হয় তবে এই বাবদ পরবর্তী যাত্রার জন্য ৫’শ রুপি ক্ষতিপূরণ দেওয়া হবে। আর যদি ফ্লাইট বাতিল হয় বা দুই ঘণ্টার বেশি দেরি হয় তবে এক হাজার রুপি পর্যন্ত ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়া ফ্লাইট বাতিল বা দেরি সংক্রান্ত সব তথ্য যাত্রীকে সঙ্গে সঙ্গে ইমেইল বা মোবাইল বার্তায় পাঠিয়ে দেওয়া হবে।

এ্যাভিলি আরও জানান, “গত কয়েকমাস ধরে আমরা নির্ধারিত সময়ে আমাদের ফ্লাইট পরিচালনা করেছি। গ্রাহকদের সুবিধার্তে এই ধারাবাহিকতা বজায় রাখতেই এই ঘোষণা দিয়েছি আমরা। তবে এর মানে এটা নয় যে, পরবর্তীতে আমাদের ফ্লাইট কখনো দেরি হবে না”।

উল্লেখ্য, স্পাইসজেট এয়ারলাইন্স হচ্ছে ভারতের সান গ্রুপের মালিকানাধীন কোম্পানি। এর প্রধান কার্যালয় তামিল নাড়ুর রাজধানী চেন্নাইয়ে। এছাড়া গুরগা ও হরিয়ানায় রয়েছে এর বাণিজ্যিক কার্যালয়।

এস রহমান/