৮মে আন্তর্জাতিক মেডিকেল যন্ত্রপাতি প্রদর্শনী শুরু

  • Emad Buppy
  • May 5, 2014
  • Comments Off on ৮মে আন্তর্জাতিক মেডিকেল যন্ত্রপাতি প্রদর্শনী শুরু
medical equipement

medical equipementআগামি ৮মে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক মেডিকেল যন্ত্রপাতি প্রদর্শনী। এই প্রদর্শনীতে ইউএসএ, ইউকে, জাপান, ভারত, সিঙ্গাপুর, স্পেনসহ বিশ্বের প্রায় ২৪টি রাষ্ট্রের কোম্পানি অংশগ্রহণ করবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে ‘৬ষ্ঠ মেডিটেক্স বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী ও ৪র্থ ফার্মা বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী’ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন সেমস বাংলাদেশের (কনফারেন্স অ্যান্ড এক্সিভিশন ম্যানেজম্যান্ট সার্ভিস লি) ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন ইসলাম।

প্রদর্শনীটির মূল উদ্দেশ্য হলো- বাংলাদেশের মেডিকেল কোম্পানি, ডাক্তার ও ওষুধ শিল্পগুলোকে চিকিৎসা বিষয়ে নতুন নতুন যন্ত্রপাতির সাথে পরিচয় করিয়ে দেওয়া।

সেমস বাংলাদেশ সেমস ইউএসএ এর সার্বিক সহযোগিতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই প্রদর্শনীটির আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই প্রদর্শনীতে মেডিকেল যন্ত্রপাতি, সার্জিকেল যন্ত্রপাতি, স্বাস্থ্যসেবা, হাসপাতাল উপকরণের প্রদর্শনী করা হবে। পাশাপাশি বাংলাদেশের ফার্মাসিউটিক্যাল খাতের মেশিনারি যন্ত্রপাতি ‍ও যন্ত্রপাতির বিভিন্ন কাঁচামাল প্রদর্শন করা হবে। ফলে মেডিকেল এবং স্বাস্থ্যসেবার সাথে জড়িত পেশাজীবী, ডাক্তার ও সার্জন এই প্রদর্শনীর মাধ্যমে বিশ্ববাজারে প্রচলিত নিত্যনতুন সরঞ্জাম, ডিভাইস ও যন্ত্রপাতি দেখতে ও কিনতে পারবেন।

মেহেরুন আরও বলেন, ভালো স্বাস্থ্যসেবা পাওয়ার লক্ষে প্রতিবছর বাংলাদেশ থেকে বহু লোক দেশের বাইরে যায়। এতে প্রতিবছর প্রায় ৩’শ কোটি টাকা বিদেশে চলে যায়। কিন্তু দেশে উন্নত চিকিৎসাসেবা এবং উন্নতমানের যন্ত্রপাতির সরবরাহ থাকলে দেশের টাকা দেশেই থাকবে।

প্রদর্শনীটিতে ১০০টিরও বেশি স্টল থাকবে। প্রায় ৭০টি কোম্পানি এতে অংশ নেবে।

সংবাদ সম্মেলনে সেমস গ্লোবাল গ্রুপের সিইও এসএস সরোয়ার ও জেনারেল ম্যানেজার লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

জেইউ/কেএফ