গণ-অনশন কর্মসূচিতে খালেদা

khalada

khaladaগণ-অনশন কর্মসূচিতে সংহতি জানাতে অবশেষে জাতীয় প্রেসক্লাবে এসে পোঁছেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

রোববার সকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে খালেদা জিয়া সংহতি জানাতে আসেন বিকেল ৫টায়।

বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, স্থায়ী কমিটির সদস্যসহ তৃণমলের বিএনপি নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা ও সারাদেশে বিচারবর্হিভূত হত্যা, গুম ও খুনসহ সরকারের নানা নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে বিএনপির ঢাকাসহ সারাদেশে আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গণ-অনশন কর্মসূচি পালন করার কথা রয়েছে।

দেশব্যাপী বিভিন্ন স্থানে খুন, গুম ও অপহরণের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে ‌করা সকল মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করছে দলটি। এছাড়া ১৯ দলের নেতারাও এই গণঅনশনে সংহতি জানিয়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালামের সঞ্চালনায় মঞ্চে ইতোমধ্যে উপস্থিত হয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মঈন খান, এমকে আনোয়ার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, শমসের মোবিন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন,  সাংগঠনিক-সম্পাদক আসাদুল হাবিব দুলু, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমুদ্দিন আলম, যুব বিষয়ক সম্পাদক ও যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার বিষয়ক সম্পাদক জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ-সম্পাদক শিরীন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ওবায়দুল হক নাসির, ওলামা দলের সভাপতি হাফেজ আবদুল মালেক, সাধারণ-সম্পাদক শাহ মো. নেসারুল হক প্রমুখ।