গুম-খুন সরকারের পরিকল্পিত ঘটনা: বাম মোর্চা

  • Emad Buppy
  • May 2, 2014
  • Comments Off on গুম-খুন সরকারের পরিকল্পিত ঘটনা: বাম মোর্চা
bam morca

bam morcaদেশব্যাপী গুম-খুন মহাজোট সরকারের পরিকল্পিত ঘটনা বলে অভিযোগ করেছে গণতান্ত্রিক বাম মোর্চা।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গুম-খুনের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সভায় গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা এ অভিযোগ করেন।

প্রতিবাদ সভায় ‍গণসংহতি আন্দোলনের সাধারণ-সম্পাদক মোশরেফা মিশু বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থেকে দেশে গুম-খুন ও হত্যাকাণ্ড ঘটাচ্ছে। সাংবাদিক, ব্যবসায়িক, চাকরিজীবী, শ্রমিকসহ কোনো মানুষেরই এখন জীবনের নিরাপত্তা নেই। সবাই এখন অপহরণ আর গুম আতঙ্কে দিন কাটাচ্ছে। কে কখন গুম হয়ে যাবে এটাই এখন মানুষের মুখে মুখে।

তিনি বলেন, নারায়নগঞ্জে যে গুম-হত্যাকাণ্ড হয়েছে তার সাথে বর্তমান সরকারের সংসদ সদস্য ও তার পরিবার সরাসরি জড়িত কিন্তু তাদের ব্যপারে সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। এটা সরকারের চরম ব্যর্থতার পরিচয়।

সরকারের সমালোচনা করে মিশু বলেন, মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে তারা অপহরণকারীদের লালন-পালন করছে। তাদের রাজনৈতিক দৃষ্টিভঙ্গি মুক্তিযুদ্ধের চেতনায় নেই। তারা পুরোপুরি ব্যর্থ সরকারে পরিণত হয়েছে।

তিনি বলেন, সরকার দলীয় লোকেরা জঙ্গি ছিনতাই করে নিয়ে যায়। সন্ত্রাস-চাঁদাবাজীর সাথে জড়িত। কিন্তু সরকার এসব বিষয়ে চুপ হয়ে থাকে।

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারত বাংলাদেশের ন্যায্য অধিকারগুলি কেড়ে নিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধার্-সম্পাদক বলেন, সরকার দেশে যে গুম হত্যা শুরু করেছে তা চলতে পারে না। আইনের পরিস্থিতি ও এরকম কার্যক্রম চলতে পারে না।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, এমন অবস্থা চলতে থাকলে জনগণ বিচারহীন সংস্কৃতি থেকে বেরিয়ে এসে আপনাদের বিচার করবে। এবং আপনাদের পতন ঘটাবে।

বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সুভ্রাস সুধারন চক্রবর্তীর সভাপতিত্বে গণতান্ত্রিক বাম এ সময় বামমোর্চার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জেইউ