ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

  • Emad Buppy
  • May 1, 2014
  • Comments Off on ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
dhaka-chitt

daudkan1টানা চারদিন অবরোধ কর্মসূচির পর আজ দুপুর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। নারায়ণগঞ্জে প্যানেল মেয়র নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ ও খুনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে টানা ৫ দিন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিক্ষুব্ধ জনতা।

বৃহস্পতিবার সকাল থেকে বিক্ষোভকারীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা ‍সিদ্ধিরগঞ্জে বাংলাদেশ ট্রাক, কাভার্ড ভ্যান ও পিকআপ মালিক সমিতির অফিসে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে বেলা সাড়ে ১২টার দিকে আদালত প্রাঙ্গণে এক সমাবেশে আগামি রোববার নারায়ণগঞ্জে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় জেলা আইনজীবী সমিতি। একই সঙ্গে ৭দিনের কর্মসূচি  ঘোষণা করে তারা। পরে ক্ষুব্ধ জনতা রাজ পথ ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়ে আাসে।

উল্লেখ্য, গত রোববার নারায়ণগঞ্জ থেকে একসঙ্গে সাতজকে অপহরণ করা হয়। তাঁরা হলেন- নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, তাঁর বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার ও তাঁর ব্যক্তিগত গাড়ির চালক ইব্রাহিম।

গতকাল থেকে আজ বৃস্পতিবার পর্যন্ত ৭টি লাশই শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়। এর মধ্যে পাঁচজনের লাশ শনাক্ত করা হয়েছে। তাঁরা হলেন নজরুল, চন্দন কুমার, মনিরুজ্জামান, তাজুল, ইব্রাহিম ও লিটন।