৬ কোটি রুপিতে বিক্রি হলো মমতার আঁকা ছবি

  • sahin rahman
  • April 29, 2014
  • Comments Off on ৬ কোটি রুপিতে বিক্রি হলো মমতার আঁকা ছবি

momotaভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি বিক্রি করে গত দু’বছরে ৬ কোটি ৪৬ লক্ষ ৯০ হাজার রুপি আয় করেছে তৃণমূল। এদিকে বিষয়টি নিয়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি এখন তুঙ্গে রয়েছে। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।

জাতীয় নির্বাচন কমিশনে পেশ করা তৃণমূলের ব্যালান্স সিট অনুযায়ী, ২০১১-১২ অর্থবছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি বিক্রি করে ৩ কোটি ৯৩ লাখ ৯০ হাজার কোটি রুপি এবং ২০১২-১৩ বছরে ২ কোটি ৫৩ লাখ রুপি আয় করেছে দল। যদিও ২০১০-১১ অর্থবছরে যখন রাজ্যে ক্ষমতায় আসেনি তৃণমূল, সে সময় মমতার একটি ছবিও বিক্রি হয়নি বলে জানানো হয়েছে প্রতিবেদনে।

জানা গেছে, ছবি নিয়ে কাদা ছোড়াছুড়ির সূত্রপাত রোববার। ওই দিনে রাজ্যে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি কে কিনলেন সেই প্রশ্ন করে বিতর্ক উস্কে দেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। এরপরই মোদিকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ মঙ্গলবার ছবি বিতর্কে তৃণমূলকে ফের আক্রমণ করেছেন বিজেপি৷

মোদি বলেন, “প্রথমে মমতার ছবি বিক্রি হতো চার লাখে। পরে বেড়ে হয় ৮ ও ১৫ লাখ। শেষ পর্যন্ত মমতা এত ভাল ছবি আঁকতে আরম্ভ করলেন যে, চড়া দামে বিক্রি হল! কে কিনল? মানুষের তা জানার অধিকার আছে।”

কলকাতায় আয়কর দপ্তরের প্রধান কমিশনার গিরিশ এন পাণ্ডে বলছেন, ভারতে এই মূহূর্তে লোকসভা নির্বাচনের প্রান্তিক পর্যায় চলছে। জাতীয় নির্বাচন এখন এই ভোট নিয়েই ব্যস্ত। ভোটের পর এই সব আর্থিক নথি আমাদের কাছে পাঠাবে জাতীয় নির্বাচন কমিশন৷ এ বিষয়ে যদি প্রয়োজন পড়ে, তাহলে তদন্ত হবে৷

উল্লেখ্য, ২০১০-১১ সালে তৃণমূলের ম্যাগাজিন বিক্রি বাবদ আয় হয়েছিল ৩ লাখ ৭৯ হাজার ২৮০ রুপি। ২০১২-তে সেই পরিমাণ বেড়ে দাঁড়ায় ১২ লাখ ৬৪ হাজার ৩১৯ রুপি এবং ২০১৩ সালে ম্যাগাজিন বিক্রি করে তৃণমূলের আয় হয়েছে ১০ লাখ ৭০ হাজার ২৩০ রুপি।