শেষ প্রান্তিকে এয়ারটেলের মুনাফা বেড়েছে ৯০ শতাংশ

  • syed baker
  • April 29, 2014
  • Comments Off on শেষ প্রান্তিকে এয়ারটেলের মুনাফা বেড়েছে ৯০ শতাংশ

airtelবিগত অর্থবছরের শেষ প্রান্তিকে ভারতের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি ভারতী এয়ারটেলের নেট মুনাফার পরিমাণ প্রায় ৯০ শতাংশ বেড়েছে। মঙ্গলবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্স বার্তা সংস্থার।

বিবৃতিতে জানানো হয়, গত অর্থবছরে টানা দুই প্রান্তিকে লাভের ধারা অব্যাহত রেখেছে ভারতী এয়ারটেল। ২০১৩-২০১৪ অর্থবছরের চতুর্থ প্রান্তিকে ৯৬২ কোটি রুপি নেট লাভ করেছে ভারতী এয়ারটেল, যা পূর্ববর্তী বছরের সংশ্লিষ্ট প্রান্তিকের তুলনায় ৮৯ শতাংশ বেশি। ২০১২-২০১৩ অর্থবছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রতিষ্ঠানটির নেট লাভের পরিমাণ ছিল ৫০৯ কোটি রুপি।

বিশেষজ্ঞরা অবশ্য বেশ আগে থেকেই ভারতী এয়ারটেলের আয়ে এই উলম্ফন ঘটবে পূর্বাভাস জানিয়েছিলেন। সংশিষ্ট প্রান্তিকে ভারতী এয়ারটেলের নেট লাভের পরিমাণ ৯৭৩ কোটি রুপি হবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন তারা।

উল্লেখ্য, ভারতীয় ধনকুবের সুনীল মিত্তালের মালিকানাধীন ভারতী এয়ারটেল ভারতের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি। বাংলাদেশসহ পৃথিবীর ২০টি দেশে প্রতিষ্ঠানটি মোবাইল সেবা প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি বাংলাদেশে এয়ারটেল ব্র্যান্ড নাম ব্যবহার মোবাইল সেবা প্রদান করছে।