শিক্ষার্থীদের বিশ্বমানের গ্র্যাজুয়েট হতে হবে: ঢাবি প্রো-ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বলেছেন, বর্তমান বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশ্বমানের গ্র্যাজুয়েট হতে হবে। সমাজের আলোকিত মানুষ হিসাবে শিক্ষার্থীদের এখন থেকেই দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রো-ভিসি বলেন, দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করার জন্য শিক্ষার্থীদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। তিনি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নিয়াজ আহমদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মাহফুজুল হক, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ, মিসেস রওনাক জাহান, ড. কাজী মারুফুল ইসলাম, সহকারী অধ্যাপক মিসেস ফাহমিদা সুলতানা ও প্রভাষক আবুদল খালেক বক্তব্য রাখেন।

এএইচ/সাকি