আ.লীগ মধ্যযুগীয় বর্বরতা চালাচ্ছে: ফখরুল

  • Emad Buppy
  • April 28, 2014
  • Comments Off on আ.লীগ মধ্যযুগীয় বর্বরতা চালাচ্ছে: ফখরুল
mirza fokhrul

mirza fokhrulসারাদেশে গুম-খুন, মামলা ও হামলার মাধ্যমে সরকার মানবতাবিরোধী অপরাধ করছে। এমন মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তারা (আ.লীগ) দেশে মধ্যযুগীয় বর্বরতা চালাচ্ছে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন- দেশে হত্যা, গুম, গ্রেপ্তার ও নির্যাতন যেভাবে চলছে তাতে মানুষ ভীতসন্ত্রস্ত হয়ে পড়ছে। দেশে বাস করার পরিবেশ এখন আর নেই। এদেশ মধ্যযুগীয় বর্বর দেশে পরিণত হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করছে।

এ সময় দলীয় সূত্রে পাওয়া তথ্যের বিবরণ তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ২০১৩ সালের জানুয়ারি মাস থেকে ২০১৪ ফেব্রুয়ারি পর্যন্ত র‌্যাব, পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের হামলায় ২৭২ জন নেতা-কর্মী খুন এবং ২৫ জন নেতা-কর্মী গুম হয়েছে। দেশে ও বিদেশে এসব চিত্র তুলে ধরতে হবে।

এই গুম-খুন-নির্যাতনের ঘটনাগুলো কেন ঘটছে, সঠিক তদন্তের মাধ্যমে এসব বিষয় জনসম্মুখে তুলে ধরতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। একই সাথে সরকারের পতন ঘটাতে নেতাকর্মীসহ দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নাজিমউদ্দিন আলম, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

এমআর/ কেএফ