উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে লেনদেন ও সূচক

  • mukto rani
  • April 27, 2014
  • Comments Off on উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে লেনদেন ও সূচক

DSE_Suchakদেশের উভয় স্টক এক্সচেঞ্জে রোববার কমেছে সূচক ও লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমেছে ৩৬ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সিএসই সার্বিক সূচক কমেছে ৯৭ পয়েন্ট।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই দিন লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৮৪ লাখ টাকা মূল্যের শেয়ার। মোট লেনদেনে অংশ নেয় ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

ডিএসইএক্স সূচক ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৬৬ পয়েন্টে। আর ডিএসইএস সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএস৩০ সূচক অবস্থান করছে ১‌ হাজার ৭০৫ পয়েন্টে। এই সূচক কমেছে ১৪ পয়েন্ট।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- গ্রামীনফোন, মেঘনা পেট্রোলিয়াম, লাফার্জ সুরমা সিমেন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সাউথইস্ট ব্যাংক, হাইডেরবার্গ সিমেন্ট, পদ্মা অয়েল, প্রাইম ব্যাংক, স্কয়ারফার্মা এবং এমজেএল বাংলাদেশ।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪০৮ পয়েন্টে। এই দিন সিএসইতে লেনদেন হয়েছে ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

অর্থসূচক/এমআরবি/