২৮ এপ্রিল বিক্ষোভ, ৪ মে গণঅনশন কর্মসূচি বিএনপির

  • Emad Buppy
  • April 26, 2014
  • Comments Off on ২৮ এপ্রিল বিক্ষোভ, ৪ মে গণঅনশন কর্মসূচি বিএনপির
mirza fokhrul

mirza fokhrulআগামি ২৮ এপ্রিল জেলা-উপজেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল করবে বিএনপি। এছাড়া ৪ মে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে গণঅনশনের কর্মসূচিও দিয়েছে দলটি।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হত্যা ও হামলার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে বেলা ১১টায় দলটির যৌথসভা অনুষ্ঠিত হয়। এতে দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, বিএনপিকে পঙ্গু করে দিতে সরকারি দলের ক্যাডার বাহিনী ও আইন-শৃংখলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের ওপর চড়াও হচ্ছে। বিরোধীদলের রাজনীতি স্তব্ধ করতেই দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হত্যা, গুম করা হচ্ছে।

গুম, হত্যায় আইনশৃংখলা বাহিনীর সম্পৃক্ততার কথা গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এভাবে একটি গণতান্ত্রিক দেশ চলতে পারে না।

তিনি আরও বলেন, সরকার অনৈতিকভাবে নির্বাচন করে অবৈধভাবে ক্ষমতায় থেকে গণতন্ত্রকে ধ্বংস করছে। বিরোধীদলের ওপর রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে। দশম ‍জাতীয় সংসদ নির্বাচনের পর নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে খুব শিগগিরই একটি নির্বাচন দেবে বলে আশা করেছিল বিএনপি। কিন্তু তারা তা করেনি।

সংবাদ সম্মেলনে তিনি গত সপ্তাহে ঘটে যাওয়া দেশের বিভিন্নস্থানে বিএনপির বিভিন্ন নেতাকর্মীর হত্যা, গুমের বর্ণনা তুলে ধরেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-  খালেদা জিয়ার উপদেষ্টা শামছুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সালাউদ্দিন আহমেদ, মো. শাজাহান, মিজানুর রহমান মিনু, শ্রমিক দলের সাধারণ সম্পাদক জাফরুল হাসান প্রমুখ।

এমআর/কেএফ