এক কেবিনেই ৪৮ লাশ

ferryদক্ষিণ কোরিয়ায় ডুবে যাওয়া ফেরির একটি সিঙ্গেল কেবিন থেকে ৪৮ জনের মৃতদেহ উদ্ধার করেছে কর্তৃপক্ষ। উদ্ধারকর্মীরা বলছেন, লাইফজ্যাকেট গায়ে তারা গাদাগাদি করে ওই কেবিনে অবস্থান করছিলেন। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, গত ১৬ এপ্রিল ৪৭৬ জন যাত্রী নিয়ে দক্ষিণ কোরিয়ার উপকূলে সেউল নামের ফেরিটি ডুবে যায়। কর্তৃপক্ষ বলছে, ডুবে যাওয়ার এক সপ্তাহ পার হলেও এখনও মাত্র ১৮৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ১৭৪ জনকে জীবিত উদ্ধার করা গেছে। এখনো রেকর্ড পরিমাণ যাত্রী নিখোঁজ রয়েছে।

নৌবাহিনীর প্রধান কিম জিন হোয়াং জানান, উদ্ধারকর্মীরা এক কক্ষে ৪৮ লাশের সন্ধান পেয়েছেন। তারা সবাই লাইফজ্যাকেট পরিহিত। ধারণা করা হচ্ছে, ফেরি ডুবার সময় তারা দৌঁড়ে ওই কক্ষে প্রবেশ করেছিল।

উদ্ধার অপারেশনের প্রধান শুক্রবার জানান, অনুসন্ধান কাজ শেষ হতে কত সময় লাগবে সে ব্যাপারে ‘কোনো ধারণা নেই’। সিউল সফররত বারাক ওবামা শুক্রবার ফেরি ডুবির ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ফেরিটি পশ্চিমাঞ্চলীয় বন্দর ইচিওন থেকে দক্ষিণাঞ্চলীয় পর্যটন দ্বীপ জেজুতে যাচ্ছিল। এর অধিকাংশ যাত্রীই ছিল একটি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক। তারা শিক্ষাসফরে যাচ্ছিলেন।