মায়ের চেয়ে মাসির দরদ বেশি: হাছান মাহমুদ

  • Emad Buppy
  • April 25, 2014
  • Comments Off on মায়ের চেয়ে মাসির দরদ বেশি: হাছান মাহমুদ
Hasan+Mahmud

Hasan+Mahmudবিভিন্ন পত্রিকার সংবাদ ও বিএনপি নেতাদের  বক্তব্য শুনলে মনে হয় রানা প্লাজায় ক্ষতিগ্রস্থ শ্রমিকদের জন্য সরকার কিছুই করেনি। তাদের কথা শুনলে মনে হয় মায়ের চেয়ে মাসির দরদ বেশি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে আওয়ামী হকার্স লীগ আয়োজিত মুজিব নগর দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি নেতাদের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনলে মনে হয় মায়ের চেয়ে মাসির দরদ বেশি। তাদের সময়েও স্পেকড্রাম ভবন ধ্বসে পড়েছিল কিন্তু সেখানে প্রয়োজনীয় কোনো উদ্ধার তৎপরতা চালানো হয়নি।

তিনি বলেন, রানা প্লাজার ভবন ধস নিয়ে দেশি-বিদেশি একটি চক্র ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। কারণ অনেকে চায় বিদেশি ক্রেতারা যাতে আমাদের গার্মেন্টস শিল্পে বিনিয়োগ না করে। আমাদের ১৮ বিলিয়ন ডলারের বেশি টাকা তৈরি পোশাক থেকে আসে। এই কারণেই একটি কুচক্রীমহল এই ষড়যন্ত্র করছে। রানা প্লাজায় ক্ষতিগ্রস্তদের জন্য যা করার সব কিছুই করেছে সরকার। কিন্তু বিএনপি কিছুই করেনি।

বিদেশিদের আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, রানা প্লাজা ধসের ঘটনার পর আপনারা অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন কিন্তু বাস্তবে তার কিছুই করেননি। তাই সমালোচনা না করে সহযোগিতা করুন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি রংপুরে লংমার্চের নামে কোটি টাকা খরচ করে  পিকনিক করেছে। ৫ জানুয়ারীর নির্বাচনে অংশগ্রহণ না করার হতাশা থেকে এই কর্মসূচি করেছে তারা। অথচ বেগম জিয়া ২ দশমিক শুন্য ৫ ভাগ সময় প্রধানমন্ত্রী হিসেবে ছিলেন। এ সময় ১০ এপ্রিল ভারত সরকার চিঠি দিয়ে জানিয়েছেন খুব শিগগিরই তিস্তার পানি নিয়ে আগের চুক্তি অনুযায়ী তিস্তার পানি চুক্তি পূরণ করা হবে বলে জানান তিনি ।

সংগঠনের সভাপতি এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- সাধারণ-সম্পাদক মো. জাহেদ আলী, সিনিয়র সহ-সভাপতি এমএ সাদেক, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ।