ধানমণ্ডি মাঠ দখলে পুনরায় সজাগ হতে পারে দখলদাররা

  • Emad Buppy
  • April 25, 2014
  • Comments Off on ধানমণ্ডি মাঠ দখলে পুনরায় সজাগ হতে পারে দখলদাররা
dhanmondi field

dhanmondi fieldসম্প্রতি সবার জন্য উন্মক্ত করে দেওয়া ধানমণ্ডি মাঠ আবারও দখল করতে দখলদাররা সজাগ হতে পারে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ-সম্পাদক ড. মো. আব্দুল মতিন।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, ধানমণ্ডি মাঠটি সবার জন্য খুলে দেওয়া হয়েছে। কিন্তু আবার যেকোনো মুহূর্তে দখলদাররা মাঠটি দখল করে নিতে পারে। কারণ তাদের অবৈধ স্থাপনার নির্মাণকাজ এখনও বন্ধ হয়নি। তাই তাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে।

তিনি আরও বলেন, এই মাঠটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে যে, মাঠটিতে দখলদার ক্লাবের আরোপিত প্রবেশাধিকার সীমিত করার নোটিশটি ছিল সম্পূর্ণ অবৈধ।

মাঠ রক্ষার আন্দোলনের নেতাদের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা এই মাঠ রক্ষা করার জন্য আন্দোলন করেছে তাদের বিরুদ্ধে মাঠ কর্তৃপক্ষ মিথ্যা মামলা দায়ের করেছে। বর্তমানে তারা জামিনে রয়েছেন। তিনি তাদের বিরুদ্ধে দেওয়া এই মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করার জোর দাবি জানান।

বাপা, আইএবি, ধানমণ্ডি ওয়ার্কার্স সমিতি, বেলা, গ্রীন ভয়েসসহ ৫০টি সংগঠনের আয়োজনে ‘ধানমণ্ডি মাঠ রক্ষা আন্দোলনের নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে করা মামলা প্রত্যাহার, মাঠের মধ্যে স্থাপনা নির্মাণ বন্ধ করা ও দখলদার ক্লাব উৎখাত’ করার দাবিতে এই মানববন্ধন করা হয়।

এ সময় মানববন্ধনে স্থপতি ইকবাল হাসান ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন ।

এএইচ