ফেরি ট্রাজেডির এক সপ্তাহ পর খুলেছে ডানওন স্কুল

  • syed baker
  • April 24, 2014
  • Comments Off on ফেরি ট্রাজেডির এক সপ্তাহ পর খুলেছে ডানওন স্কুল
school1

school1ফেরি দুর্ঘটনার কারণে এক সপ্তাহ বন্ধ থাকার পর আবার খুলেছে দক্ষিণ কোরিয়ার ডানওন হাই স্কুল। গত সপ্তাহে এই বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থীকে নিয়ে একটি ফেরি মাঝপথে উল্টে যায়। পরবর্তীতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বিদ্যালয়টি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয়। তবে এক সপ্তাহ পর বৃহস্পতিবার বিদ্যালয়টি খুললেও শিক্ষার্থীদের উপস্থিতি নিয়ে এখনও উদ্বিগ্ন বিদ্যালয় কর্তৃপক্ষ। খবর বিবিসির।

খোলার প্রথম দিন নিহত শিক্ষার্থীদের স্মরণে তাদের আসনগুলোতে ফুলের তোড়া দিয়ে সংরক্ষিত রাখা হয়েছে। তবে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল খুবই কম। বিদ্যালয় কর্তৃপক্ষ আগামি সপ্তাহ পর্যন্ত এই পরিস্থিতি অব্যাহত থাকতে পারে উদ্বেগ প্রকাশ করেছে।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ফেরির ট্রাজেডি সত্যিই অনেক মর্মান্তিক। সত্যিই এ স্মৃতি কখনও ভুলবার নয়। কিন্তু এভাবে আর কতদিন চলবে। তাই পরিস্থিতিকে কিছুটা হালকা করার জন্যই এক সপ্তাহ পরই স্কুল খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ আরও জানিয়েছে, এখন ছাত্রছাত্রীরা ক্লাসে গেলেই হারিয়ে যাওয়া মুখগুলো তাদের বন্ধুদের অনেক বেশি কষ্ট দিবে। এমনকি তাদের মনের উপরও ব্যাপক প্রভাব ফেলবে। তাই তাদের দুঃখ দূর করার সম্ভাব্য চেষ্টা করা হবে।

উল্লেখ্য, ১৬ এপ্রিল ইনছিয়ন থেকে দক্ষিণের দ্বীপ জেজুতে যাবার পথে ৪৭৬ জন যাত্রী নিয়ে যাওয়ার সময় ফেরিটি ডুবে যায়। এদের মধ্যে ১৭৪ জনকে জীবিত উদ্ধার করা গেলেও ২৫০ জনেরও বেশি ছাত্রছাত্রী ও শিক্ষক নিহত হয়। আর বাকিদের উদ্ধারের জন্য দক্ষিণ কোরিয়ার সরকার এখনও উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।