তিন কোম্পানির পর্ষদ সভা ২৯ এপ্রিল

  • mukto rani
  • April 24, 2014
  • Comments Off on তিন কোম্পানির পর্ষদ সভা ২৯ এপ্রিল
Islami-Insurance-Aziz Papi

Islami-Insurance-Aziz Papiপুঁজিবাজারে তালিকাভুক্ত  তিন কোম্পানির পরিচালনা পর্ষদের সভার দিন ঘোষণা করেছে।  কোম্পানি তিনটি হচ্ছে, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড এবং আজিজ পাইপস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, জেনারেশন নেক্সট ও  আজিজ পাইপসের পর্ষদ সভা  ২৯ এপ্রিল, মঙ্গলবার বিকাল ৩ টায়  অনুষ্ঠিত হবে। একই দিনে ইসলামী ইনস্যুরেন্সের পর্ষদ সভা বিকাল সাড়ে ৩ টায়  অনুষ্ঠিত হবে।

বৈঠকে কোম্পানি দুটির ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এছাড়া বৈঠকে থেকে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য সমাপ্ত বছরের লভ্যাংশ ঘোষণা আসতে পারে।

এর মধ্যে জেনারেশন নেক্সট ২০১৩ সালের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে  ১ টাকা ৭৯ পয়সা।

২০১২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ওই বছর শেষে ইপিএস ছিল ২টাকা ১ পয়সা। কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এই কোম্পানি ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘এ’ ক্যাটাগরির কোম্পানি হিসেবে শেয়ার লেনদেন করে। বর্তমান পিই রেশিও রয়েছে ১৮ দশমিক ৭৯।

আর ইসলামী ইন্স্যুরেন্স ২০১৩ সালের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে  ১ টাকা ২০ পয়সা।

২০১২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ওই বছর শেষে ইপিএস ছিল ১ টাকা ৪৫  পয়সা। কোম্পানিটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এই কোম্পানি ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘এ’ ক্যাটাগরির কোম্পানি হিসেবে শেয়ার লেনদেন করে। বর্তমান পিই রেশিও রয়েছে ১৭ দশমিক ৮১।

এদিকে প্রকৌশল খাতের আজিজ পাইপস ২০১৩ সালের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ৪৪ পয়সা।

কোম্পানিটি বিগত ১৪ বছরে শেয়ারহোল্ডারদেরকে কোন  লভ্যাংশ দেয় নি। তবে ২০১২ সালে কোম্পানিটি ইপিএস করেছে ৩৯ পয়সা । কোম্পানিটি ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এই কোম্পানি ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি

অর্থসূচক/এসএ/এমআরবি/