রাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ; আহত ২

  • Emad Buppy
  • April 23, 2014
  • Comments Off on রাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ; আহত ২
rajshahi university

rajshahi universityরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে দুজন।

বুধবার দুপুর ২টার দিকে ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ হোসেন এবং একই বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী কবির হোসেন।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেশ কিছুদিন থেকে রাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এরই জের ধরে বুধবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে দুই গ্রুপের কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় কথা কাটাকাটির একপর্যায়ে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে দুজন আহত হয়।

আহতদেরকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে খবর পেয়ে ক্যাম্পাসে দায়িত্বরত পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশ ও ছাত্রলীগের সিনিয়র নেতাদের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম তৌহিদ আল হোসেন তুহিন বলেন, ‘দুইজনের মধ্যে সামান্য সমস্যা হয়েছিল। আমি বিষয়টি মীমাংসা করে দিয়েছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, দুজন ছাত্রের মধ্যে ভুল বোঝাবুঝি কারণে এমনটি হয়েছে। বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও তিনি জানান।

কেএফ