বিডিবিএল নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

বিডিবিএল

বিডিবিএলবাংলাদেশ ডেভেলভমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এর অফিসার পদে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ পরীক্ষার্থীবৃন্দ। মঙ্গলবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে তারা এই কর্মসূচী পালন করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত ২৮ মার্চ বিডিবিএলের অফিসার পদে নিয়োগ পরীক্ষায় ব্যাংকিং নীতিমালার পরিপন্থী ৩০ মিনিটে ৫০ টি এমসিকিউ পরীক্ষা নেওয়া হয়। বাংলাদেশের কোন ব্যাংক পরীক্ষায় এভাবে পরীক্ষা নেওয়া হয়নি। অন্যদিকে বাকি ৩০ মিনিটে ৫০ মার্কের লিখিত পরীক্ষা নেওয়া হয়। যার মধ্যে বিজ্ঞান বিষয়ে ২০ মার্কের পরীক্ষা হয়। কিন্তু পরীক্ষার্থীদের যোগ্যতার ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের অনুকূলে প্রশ্ন করার কারণে অন্য বিভাগের শিক্ষার্থীরা প্রত্যাশি পরীক্ষা দিতে পারেনি।

তারা আরও বলেন, সকাল ৯ টায় কোন ধরণের পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হয় না। অথচ বিডিবিএল কর্তৃপক্ষ সকাল ৯ টায় পরীক্ষা নেয়। এছাড়া ফল প্রকাশেও অভ্যন্তরিণ অনিয়ম হয়েছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

তারা এই পরীক্ষা বাতিল করে ব্যাংকের নীতিমালা অনুসরণ করে স্বচ্চ পক্রিয়ার সব বিভাগের শিক্ষার্থীদের অনুকূলে নতুন পরীক্ষা নেওয়ার দাবি জানান। এ সময় মানববন্ধনে ঢাবির প্রায় অর্ধশতাধিক ভূক্তভোগী শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এএইচ/সাকি