দখলদারদের হাত থেকে ধানমণ্ডি মাঠ মুক্ত করার দাবি

  • Emad Buppy
  • April 21, 2014
  • Comments Off on দখলদারদের হাত থেকে ধানমণ্ডি মাঠ মুক্ত করার দাবি
danmondee field

danmondee fieldদখলদারদের হাত থেকে ধানমণ্ডি মাঠকে মুক্ত করে তা সবার জন্য উন্মুক্ত করার দাবি জানিয়েছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বেলা, গ্রীন ভয়েসসহ প্রায় ৫০টি সংগঠন।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান সংগঠনগুলোর নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ধানমণ্ডি মাঠ হচ্ছে সাধারণ জনগণের জন্য। কিন্তু কিছু দখলবাজ ও স্বার্থান্বেষী মহল মাঠটি অবৈধভাবে দখল করছে। দখলদাররা বলছে, মাঠটি সাধারণ লোকের জন্য নয়। অথচ মাঠ রক্ষার আন্দোলনে সাধারণ জনতা ও ধানমণ্ডির বাসিন্দারা একসঙ্গে সম্পৃক্ত হয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।

পুলিশের সমালোচনা করে বক্তারা বলেন, আদালতের নির্দেশ অমান্যকারীদের ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগের মামলা পুলিশ গ্রহণ করে দুষ্টের লালন আর শিষ্টের পালন করছেন।

এ সময়  ধানমণ্ডি মাঠ রক্ষা আন্দোলনের নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের ভিত্তিতে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান তারা। এছাড়া মাঠের অবৈধ নির্মাণকাজ বন্ধ, মাঠের অভ্যন্তরে সব স্থাপনা অপসারণ করে শুধু খেলাধুলা ও স্থানীয় বাসিন্দাদের জন্য উন্মুক্ত করার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্রীড়া সংগঠক ও ধানমণ্ডি মাঠ আন্দোলনের সদস্যসচিব স্থপতি মোবাশ্বের হোসেন, বাপার যুগ্ম-সম্পাদক স্থপতি ইকবাল হাবিব, স্থপতি সালমা আউয়াল শফি প্রমুখ।

জেইউ/এএস