কুবিতে ছাত্রী লাঞ্ছনাকারী সবুজের শাস্তির দাবিতে মানববন্ধন

  • Emad Buppy
  • April 21, 2014
  • Comments Off on কুবিতে ছাত্রী লাঞ্ছনাকারী সবুজের শাস্তির দাবিতে মানববন্ধন
cou

couকুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের ছাত্রী লাঞ্ছনাকারী নুরুল আমিন সবুজের শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে পুরো ক্যাম্পাস। অভিযুক্ত সবুজকে দ্রুত গ্রেপ্তার ও ক্যাম্পাসে তার মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনে ছাত্রীর শ্লীলতাহানির পর সবুজকে ক্যাম্পাস থেকে পালিয়ে যেতে সহায়তাকারীদেরও বিচার দাবি করে ছাত্রলীগ নেতারা। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারক লিপি দেয় সংগঠনের নেতারা।

মানববন্ধন শেষে এক সংবাদ সম্মেলন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ সময় তারা সংবাদ সম্মেলন করে বহিষ্কৃত সবুজের প্রকাশ্যে অস্ত্র নিয়ে ক্যাম্পাসে প্রবেশ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হয়েও আবাসিক হলে অবস্থান করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ী করেন তারা।

বিশ্ববিদ্যালয়ে ছাত্রত্ব না থাকায় সবুজ কোনোভাবেই ছাত্রলীগ কর্মী হতে পারে না দাবি করে নেতারা বলেন, ছাত্রলীগের সাথে সবুজের কোনোপ্রকার সংশ্লিষ্টতা নেই।

ছাত্রলীগ নেতৃবৃন্দ সাংবাদিকদের বলেন, ছাত্রী লাঞ্ছনাকারী সবুজকে কে রিভলবার সরবরাহ করেছে এবং ঘটনার পর মোটরবাইকে করে কে তাকে পালাতে সহযোগিতা করেছে সেটি  অনেকেরই জানা আছে বলে দাবি করেন তারা। বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে তারা প্রশাসনকে অনুরোধ করেন।

এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় রোববার রাত সাড়ে ১০টায় লাঞ্ছিত ছাত্রীর পিতা মোজাম্মেল হক বাদী হয়ে সবুজকে আসামি করে সদর দক্ষিণ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ এপ্রিল বাংলা বিভাগের প্রথম ব্যাচের ছাত্র সবুজ একাধিকবার প্রেমে ব্যর্থ হয়ে একই বিভাগের ছাত্রী লাভলীকে ছুরিকাঘাত করে। একই বছরের ২৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩১তম সিন্ডিকেট সভায় সবুজকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয় এবং ক্যাম্পাসে তার প্রবেশ নিষিদ্ধ করা হয়।