‘এবার বিএনএফ’র দাবি জিয়াই প্রথম রাষ্ট্রপতি’

বিএনএফ

বিএনএফ‘জিয়াউর রহমানই ছিলেন বাংলাদেশের প্রথম নির্বাচিত রাষ্টপতি। তাতে বিতর্কের কিছুই নাই। কেউ যদি প্রমাণ চান আমার কাছে আসেন আমি প্রমাণ দেখাতে পারবো’।

রবিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ন্যাশানালিষ্ট পার্টির (বিএনএফ) আয়োজিত আলোচনা সভায় দলের সভাপতি সাংসদ আবুল কালাম আজাদ এমন দাবি করেন।

তিনি বলেন, জিয়াকে নিয়ে অনেকেই অনেক সমলোচনা করে। কেউ বলে তিনি আইএসআই  গুপ্তচর আবার কেউ বলে তিনি মুকিযুদ্ধই করেননি। তবে আমি বলব তার সম্পর্কে এসব কথা বললে শেখ মজিব সম্পর্কেও অনেক অজানা তথ্য বেরিয়ে আসবে যা হবে অত্যন্ত বিব্রতকর।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ভারতকে আমরা পরম বন্ধু হিসেবে দেখতে চাই। কিন্তু তাদের দালালি চাই না। বাংলাদেশ সম্পর্কে ভারতের হস্তক্ষেপ রুখে দিতে হবে।

তিনি বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণে বর্তমান সরকার ভারতের সাথে একটা চুক্তিও করতে পারেনি। বরং বাংলাদেশের সম্পদ বিলিয়ে দিচ্ছে তাদের হাতে।

মুক্তিযুদ্ধের সময় ভারতের সহযোগিতা সম্পর্কে তিনি বলেন, ভারত বাংলাদেশের যুদ্ধের সময় সাহায্য করেছিলেন ঠিকই কিন্তু তারা বাংলাদেশ থেকে ২২ হাজার কোটি টাকার অস্ত্র লুট করে নিয়েছিল। বাংলাদেশকে তারা যা দিয়েছিল তার চেয়ে বেশি নিয়ে গেছে।

অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার নিয়ে কথা বলেন। মানুষের ৫টি মৌলিক অধিকার সম্পর্কে আপনি জানেন বলে মনে হয় না। যদি না জানেন তবে আমার কাছে আসেন আমি শিখিয়ে দেব।

সভায় সংগঠনের মহানগর আহ্বায়ক মাহজাবিন ওয়াহিদের সভাপতিতে আরও উপস্থিত ছিলেন, যুগ্ম-আহবায়ক মীর রফিকুল ইসলাম আরজু, সদস্য সচিব অ্যাড. এস এম ইসলামসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

জেইউ/সাকি