‘স্বার্থ সিদ্ধির আগেই ছেড়ে দিয়েছে’

ul Islam SP

ul Islam SPআবু বকর সিদ্দিককে অপহরণকারীরা স্বার্থ সিদ্ধির আগেই ছেড়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম। শুক্রবার সকাল এগারটার দিকে নুরুল ইসলাম তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দাবি করেন অপহরণের ৩৫ ঘণ্টা পর মাঝরাতে অক্ষত অবস্থায় ফিরে আসা আবু বকর সিদ্দিককে নিয়ে ‘চাপে’ থাকার কারণেই স্বার্থ সিদ্ধির আগেই ছেড়ে দিয়েছে অপহরণকারীরা।

তবে ভিকটিম ফিরে এলেও দায়ের হওয়া অপহরণ মামলাটি চলবে । তিনি জানান তদন্ত চলছে, তারা মোটিভও খুঁজে পেয়েছেন। তবে তদন্তের স্বার্থে এখনই কিছু জানানো সম্ভব নয় বলেও জানান তিনি।

নুরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার গভীর রাতে সিএনজিচালিত অটোরিকশা করে ধানমণ্ডি হয়ে বাসায় যাচ্ছিলেন আবু বকর সিদ্দিক। ধানমণ্ডি থানার একজন কনস্টেবল তার অটোরিকশার গতিরোধ করে।  পরিচয় জানতে পেরে কনেস্টবল আমাকে ফোন করে জানান। তার সঙ্গে কথা বলে তাকে ধানমণ্ডি থানায় যেতে বলি। আমরাও সেখানে যাই। সেখানে তিনি তার অপহরণের বিষয়ে বর্ণনা দিয়েছেন।

নুরুল ইসলাম বলেন, এ বিষয়ে ১৬ এপ্রিল ফতুল্লা থানায় একটা অপহরণ মামলা হয়েছে। এজন্য আবু বকর সিদ্দিককে আদালতে নেওয়া হবে। সেখানে ম্যাজিস্ট্রেটের মুখোমুখি হবেন তিনি। তারপর তাকে হামীম ফ্যাশনে নিয়ে যাওয়া হবে। সেখানর আইনি আনুষ্ঠানিকতা শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর শুক্রবার ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার জন্য সকাল সাড়ে ১০টার দিকে সেন্ট্রাল রোডের বাসা থেকে পুলিশের একটি পিকআপ ভ্যানে নারায়ণগঞ্জে পৌঁছান।
এর আগে গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে মিরপুরের আনসার ক্যাম্প এলাকায় তাকে নামিয়ে দিয়ে যায় অপহরণকারীরা।

আবু বকর সিদ্দিক গত বুধবার বেলা আড়াইটার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার ভুইগড় থেকে অপহূত হন। এরপর রিজওয়ানা হাসান ফতুল্লা মডেল থানায় মামলা করেন।