মাসিক ৬০০ টাকায় গাড়ি থাকবে নিরাপদে

  • Emad Buppy
  • April 18, 2014
  • Comments Off on মাসিক ৬০০ টাকায় গাড়ি থাকবে নিরাপদে
GPS

GPSগাড়ির নিরাপত্তা নিশ্চিত করা যায় ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিসের মাধ্যমে। আর এজন্য গ্রামীণফোন নিয়ে এল মাসিক ৬০০ টাকায় ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধন হওয়া ৯ম নিটল-নিলয় ঢাকা মোটর শোতে গ্রামীণফোনের এ অফার চলছে।

গ্রামীণফোনের স্টল থেকে জানা যায়, এই ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস ক্রয়ে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। নিয়মিত মূল্য ১১ হাজার ৬২৫ টাকার পরিবর্তে এখন ৯ হাজার ৩০০ টাকায় সংযোগ নেওয়া যাবে। এছাড়া মাসিক চার্জ দিতে হবে মাত্র ৬০০ টাকা।

ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিসের মাধ্যমে মোবাইল বা কম্পিউটার থেকে যেকোনো সময় জেনে নেওয়া যাবে গাড়ির অবস্থান। এর মাধ্যমে জানা যাবে গাড়িটি কোথায় বা কি অবস্থায় আছে। চালু নাকি বন্ধ, জোরে চলছে কিনা তাও জানা যাবে।

এ সার্ভিস চুরি হওয়া গাড়ি উদ্ধারে সহায়তা করতে পারবে। অন্যান্য নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে প্যানিক অ্যালার্ট, এসএমএসের মাধ্যমে গাড়ি বন্ধ করার সুবিধা।

এছাড়া গাড়ির সার্বক্ষণিক নিয়ন্ত্রণে বিভিন্ন রিপোর্ট পাওয়া যাবে। এদের মধ্যে অন্যতম হল- চলার গতি পথ, গাড়ি কতটা দুরত্ব অতিক্রম করেছে এবং মাসিক ট্রাভেল গ্রাফসহ বিভিন্ন বিষয়।

মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিসের ৩ বছরের ওয়ারেন্টি দিচ্ছে। সপ্তাহের ৭ দিনই বিক্রয়োত্তর সেবা পাওয়া যাবে। এছাড়া দেশজুড়ে রয়েছে তাদের সর্বোচ্চ কভারেজ।

উল্লেখ্য, গ্রামীণফোন ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস একটি গ্লোবাল পোজিশনিং সিস্টেম (জিপিএস) ভিত্তিক ট্র্যাকিং ব্যবস্থা যা যেকোনো যানবাহন যেমন বাস, ট্যাক্সি, সিএনজি স্কুটার, মোটর সাইকেল ইত্যাদির তাৎক্ষণিক অবস্থান নির্ণয়ের সর্বশেষ খবর জানিয়ে দিবে। এ সার্ভিস একজন গাড়ির মালিককে দেবে তার গাড়ির খোঁজ-খবর ও নিরাপত্তা। এ সার্ভিস ইন্টারনেট, এসএমএস ও মোবাইল ফোনের মাধ্যমে গাড়ির তাৎক্ষণিক সন্ধান দেওয়ার পাশাপাশি ড্রাইভারদের জন্য গতিসীমা ও নিষিদ্ধ এলাকা নির্ধারণেও সাহায্য করবে। এ সার্ভিসে হেল্পলাইন এ কল করে এমনকি শুধুমাত্র একটি এসএমএস পাঠানোর মাধ্যমেও ব্যবহারকারী জরুরি বা সঙ্কটের মুহূর্তে তার গাড়ি গতিহীন করতে পারবে।

এইচকেবি/এএস