মাদকের ভয়াল ধাবায় ধ্বংস হচ্ছে বিরলের যুব সমাজ

  • Emad Buppy
  • April 18, 2014
  • Comments Off on মাদকের ভয়াল ধাবায় ধ্বংস হচ্ছে বিরলের যুব সমাজ
dinajpur

দিনাজপুরদিনাজপুরের বিরল উপজেলার দক্ষিণ ও পশ্চিমাঞ্চলকে মদ বিক্রির নিরাপদ রুট হিসেবে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা।

এসব এলাকায় ফেন্সিডিল, হেরোইন, গাঁজাসহ বিভিন্ন রকমের মদ খুচরা ও পাইকারি দামে বিক্রি হচ্ছে।

উপজেলার দক্ষিণ-পশ্চিমাঞ্চল ভারত সীমান্তঘেষা হওয়ায় এ অঞ্চলে পুলিশের ছত্রছায়ায় মাদক ব্যবসায়ীদের সিন্ডিকেট গড়ে ওঠেছে। মাদকের ভয়াল ধাবায় ধ্বংস হচ্ছে যুব সমাজ। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে বিরল উপজেলার সুশীল সমাজ।

জানা গেছে, বিরল উপজেলার দক্ষিণে ধর্মপুর ইউনিয়নের ধর্মজইন, কামদেবপুর, ফতেপুর, এনায়েতপুর, কালিয়াগঞ্জসহ রানীপুকুর, বিজোড়া ও পলাশবাড়ি ইউনিয়নের বেশ কটি গ্রামে ভারতীয় ফেন্সিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য এনে মজুত করা হচ্ছে। পরে এখান থেকে বিভিন্নস্থানে সরবরাহ করছে মাদক সিন্ডিকেটের সদস্যরা। পুলিশ মাঝে মধ্যে অভিযান চালিয়ে মাদকসহ ব্যবসায়ীদের আটক করলেও পরে মোটা অংকের অর্থের বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ রয়েছে।

এ উপজেলার দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের প্রায় অর্ধশতাধিক স্থানে খুচরা ফেন্সিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য কেনাবেচা হয়। এখান থেকে উপজেলার বিভিন্ন পয়েন্টে ফেন্সিডিল সরবরাহ ছাড়াও দিনাজপুর, রংপুরসহ রাজধানী ঢাকার বিভিন্নস্থানে পৌঁছে যায় ফেন্সিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য। হাতের লাগালেই ফেন্সিডিল পাওয়ায় মাদকের ভয়াল ধাবায় যুব সমাজ ধ্বংস হতে চলেছে। বেসামাল হয়ে উঠেছে উঠতি বয়সের যুবক-তরুণ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা।

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি), পুলিশ ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কতিপয় অসাধু কর্মকর্তা ও সদস্যদেরকে দায়ি করেছেন এলাকার সুশীল সমাজ।

কেএফ