জামায়াতের সাথে সরকার আঁতাত করছে: ইমরান এইচ সরকার

  • Emad Buppy
  • April 18, 2014
  • Comments Off on জামায়াতের সাথে সরকার আঁতাত করছে: ইমরান এইচ সরকার
ganojagoron moncho

ganojagoron monchoমুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও বর্তমান সরকার জামায়াতের সাথে অন্ধকারে আঁতাত  করছে এমন অভিযোগ করেছেন গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

শুক্রবার রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের ৬ দফা দাবি বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের  বিচারের দীর্ঘসূত্রিতার প্রতিবাদে আয়োজিত মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

ডা. ইমরান বলেন, ‘এখন সরকারের গণজাগরণ মঞ্চের কোনো প্রয়োজন নেই, তাদের প্রয়োজন হেফাজত আর জামায়াতের। এ কারণে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিকেও বেকসুর খালাস দিচ্ছে সরকার’।

তিনি হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, ‘কারও প্রয়োজনে যেমন গণজাগরণ মঞ্চ তৈরি হয়নি তেমনি কারও প্রয়োজনে ঘরেও ফিরে যাবে না। কেবল ৬ দফা দাবি পূরণ হলেই আমরা শাহবাগ ছেড়ে ঘরে ফিরে যাব।

যুদ্ধাপরাধীদের বিচারে সরকারের দীর্ঘসূত্রিতার অভিযোগ এনে তিনি বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-২ এর বিচারকের নিয়োগের সময়েই সরকার জানতো কবে তার মেয়াদ শেষ হবে। তারপরও নতুন বিচারপতি নিয়োগে দুই মাস সময় নেওয়া সরকারের টালবাহানা ছাড়া কিছুই নয়’।

জামায়াতের নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলা শেষ করতে সরকার গড়িমসি করছে বলেও অভিযোগ করেন তিনি। সাঈদীর রায় নিয়ে যাতে জামায়াত-শিবির সাধারণ মানুষকে রক্তাক্ত করতে না পারে সরকারের কাছে তার দাবি জানান তিনি।

এদিকে একই সময়ে গণজাগরণ মঞ্চের মূল স্থানে অবস্থান নেয় কামাল পাশাপন্থী গণজাগরণ মঞ্চের অপর অংশের কর্মীরা।

ওই অংশের কর্মী শিশিরের ওপর হামলা ও কয়েকজনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে তারা। এ সময় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

এসএসআর