জাবিতে বাঁধনের সাধারণসভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন

  • Emad Buppy
  • April 18, 2014
  • Comments Off on জাবিতে বাঁধনের সাধারণসভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন
Badon

Badonজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে আয়োজিত বার্ষিক সাধারণসভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ১১টা থেকে সারাদিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বাঁধন কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে ও বাঁধন জাবি শাখার আয়োজনে এই অনুষ্ঠান পরিচালিত হয়।

এ সময় প্রধান অতিথির ভাষণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, আর্তমানবতার সেবার উপরে আর কিছু নেই। রক্তদানের মাধ্যমে অপরের জীবন বাঁচানোর মধ্যে আত্মতৃপ্তির মানবিক অনুভূতি আছে। স্বেচ্ছায় রক্তদানের মধ্যে জীবনের জয়গান আরও বেশি। এই আত্মতৃপ্তি এবং সুখ অনুভূতি তিনি লাভ করেছেন।

ঢাবির কোষাধ্যক্ষ ও বাঁধন ট্রান্সফিউশন সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন বলেন, মানুষ মানুষের জন্য এই কথাটি সবচেয়ে বেশি কার্যকর এই বাঁধনের ক্ষেত্রে।  কারণ এমন কিছু কাজ আছে যা রাষ্ট্র করতে ব্যর্থ। আর সেই কাজগুলো কিছু মানুষের সমন্বয়ে করা হয়ে থাকে তেমনি একটি সংগঠন হচ্ছে এই বাঁধন ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিশেষ অতিথি জাবি প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, সাবেক সভাপতি মো. আসাদুজ্জামান এবং উপদেষ্টা অধ্যাপক ড. খবির উদ্দিন। অনুষ্ঠানে বাঁধনের সাধারণ-সম্পাদক তাপস বসু বার্ষিক রিপোর্ট পেশ করেন।

অনুষ্ঠানে ২০১৪-১৫ সালের জন্য মো. হাসানুজ্জামানকে সভাপতি এবং মো. আবু সালেম আসিফকে সাধারণ-সম্পাদক করে ২৫ সদস্যবিশিষ্ট বাঁধন কেন্দ্রীয় পর্ষদ গঠন করা হয়। এ সময় বাঁধন জাবি শাখার কর্মীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।