এরপর আর কোনো অপহরণ দেখতে চাই না: সৈয়দা রিজওয়ানা

  • Emad Buppy
  • April 18, 2014
  • Comments Off on এরপর আর কোনো অপহরণ দেখতে চাই না: সৈয়দা রিজওয়ানা
Siddik conference

Siddik conferenceপরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, “আগের অপহরণগুলোর ঘটনায় অপরাধীদের বিচার হলে এই ঘটনার পুনরাবৃত্তি হতো না। আমি এর পরে আর কোনো অপহরণ দেখতে চাই না।”

আজ শুক্রবার বিকেল ৫টায় রাজধানীর সেন্ট্রাল রোডের বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি তার স্বামীকে অক্ষত অবস্থায় ফিরে পেয়ে প্রধানমন্ত্রী, বিএনপি নেত্রী খালেদা জিয়া, বিরোধী দলের নেতা হুসেইন মুহম্মদ এরশাদ, গণমাধ্যম ও আইন শৃঙ্খলাবাহিনী, বিভিন্ন সামাজিক সংগঠনসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

কারণ আমার স্বামী নিখোঁজ হওয়ার পর তারা উদ্বেগ জানিয়েছে। তাদের উদ্বেগের কারণেই অপহরণকারীরা আমার স্বামীকে ফিরিয়ে দিতে বাধ্য হয়েছে।

সংবাদ সম্মেলনে রিজওয়ানা হাসান বলেন, “আমরা পারিবারিকভাবে এখন নিরাপত্তাহীনতা বোধ করছি। এ ব্যাপরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজওয়ানা বলেন, “ওরা (অপহরণকারীরা) আমার পেশাগত কাজের ওপর ক্ষুব্ধ হয়ে আমার কাজে বাধা সৃষ্টি করতেই এ কাজ করেছে। ব্যক্তিগতভাবে ওর সাথে (স্বামী) কারও কোনো দ্বন্দ্ব আছে বলে আমি মনে করি না। তবে আমি আমার পেশাগত কাজ থেকে একটুও পিছ পা হবো না। এখন যদি আমি পিছপা হই তাহলে তাদের তারা সফল হয়েছে বলে ধরে নিবে।”