এবার ইট-পাথর নিক্ষেপ করা হলো কেজরিওয়ালকে

  • sahin rahman
  • April 18, 2014
  • Comments Off on এবার ইট-পাথর নিক্ষেপ করা হলো কেজরিওয়ালকে

kejriwalএকের পর এক আক্রমণ চলেই যাচ্ছে  ভারতের আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালের ওপর। তিন দফা চড়, ঘুষি খাওয়ার পর  এবার ইট-পাথরের শিকার হলেন তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় বেনারসে হিন্দু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছাকাছি স্থানে নির্বাচনী প্রচারের সময়  স্থানীয় কয়েকজন যুবক তাকে লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করে। খবর এনডিটিভির।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলছে, ইট পাথর নিক্ষেপের সময় আক্রমণকারীরা ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রধান ও চলতি লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদিকে নিয়ে স্লোগান দিচ্ছিল।

প্রতিবেদনে বলা হয়,  কেজরিয়াল নির্বাচনী প্রচার উপলক্ষ্যে গতকাল বেনারসে গিয়ে দ্বারে দ্বারে ভোট চেয়ে বেড়ান। রাত ৮ টার দিকে তিনি বেনারসের বিখ্যাত কেশব পানের দোকানের কাছাকাছি আসলে ওই যুবকরা তাকে আক্রমণ করে তৎক্ষাণক স্থান ত্যাগ করে।

এর আগে চলতি মাসের শুরুতে  দক্ষিণ দিল্লিতে নির্বাচনী প্রচার চালানোর সময় এক ব্যক্তি পেছন থেকে তাঁর পিঠে ঘুষি মারে। সে সময়ও কেজরিওয়াল অভিযোগ করেন, এই ঘটনার পেছনে বিজেপির হাত ছিল। তিনি জানান, “কেউ কেউ প্রধানমন্ত্রী হওয়ার জন্য সবকিছু করতে তৈরি। তারা যা করছে, করুক। আমাদের ধর্ম আমাদের অহিংসার শিক্ষা দেয়। আমরাও যদি এখন হাত তুলি, তাহলে এই আন্দোলনই থেমে যাবে।” সমর্থকদের উদ্দেশ্যে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন কেজরিওয়াল।

তারও কিছুদিন আগে হরিয়াণাতেও নির্বাচনী প্রচারের সময় একই ধরনের হামলার সম্মুখীন হয়েছিলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, চলতি মাসের ৭ তারিখ থেকে শুরু হয়েছে  বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারতের লোকসভা নির্বাচন । এটি ১২ ই মে পর্যন্ত চলবে। আগামি ১৬ ই মে ফলাফল ঘোষণার সম্ভাবনা রয়েছে। ধারণা করা হচ্ছে, এবার ভারতের কিংমেকার হচ্ছেন বিজেপি প্রধান নরেন্দ্র মোদি।

এস রহমান/