হামলার দায়ে সাইফের বিরুদ্ধে অভিযোগ গঠন

  • sahin rahman
  • March 14, 2014
  • Comments Off on হামলার দায়ে সাইফের বিরুদ্ধে অভিযোগ গঠন

saif aliভারতীয় তারকাদের বিরুদ্ধে জেল জরিমানা, মামলার ঘটনা নতুন কিছু নয়। কখনও হরিণ মারার অভিযোগ, কখনও বা সাথে অবৈধ অস্ত্র রাখার অভিযোগ। সেই তালিকায় বাদ পড়লেন না নবাবপুত্র সাইফ আলী খান। দুই বছর আগে দক্ষিণ আফ্রিকার এক ব্যবসায়ী ইকবাল মীর শর্মা ও তার শ্বশুরের ওপর হামলা চালানোর দায়ে সাইফ ও  তার দুই বন্ধুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ শেখ জানান, ‘ইন্ডিয়ার পেনাল কোড ৩২৫ ও ৩৫ ধারা মোতাবেক সাইফ আলী খান ও তার দুই বন্ধু শাকিল লাদাক, বিলাল আম্রোহির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।’

তবে আদালতে অভিযোগ পড়ে শোনানোর পর সাইফ ও তার দুই বন্ধু নিজেদের  নির্দোষ দাবি করেছেন।

শুক্রবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, ঘটনার সূত্রপাত ২০১২ সালের ২২ ফেব্রুয়ারি।  মুম্বাইয়ের তাজ হোটেলে আফ্রিকান ব্যবসায়ী ইকবাল মীর শর্মার ওপর হামলার দায়ে সাইফ ও তার দুই বন্ধু গ্রেফতার হন। তবে পরে সাইফ ও তার দুই বন্ধু জামিনে মুক্ত হন। হোটেলে ওই বিবাদের সময় সাইফের  সাথে উপস্থিত ছিলেন কারিনা কাপুর, তার বোন কারিশমা কাপুর, মালাইকা আরোরা খান, অমরিতা আরোরা ও তাদের কিছু পুরুষ বন্ধু।

পুলিশের ভাষ্য, মীর শর্মা হোটেলে সাইফ ও তার দুই বন্ধুর বাজে ব্যবহারের প্রতিবাদ করেন। সে সময় সাইফ ও তার দুই বন্ধু শর্মাকে হুমকি দেন এবং ঘুষি মারায় শর্মার নাক ফেটে যায়।

কিন্তু সাইফ আলী খান দাবি করেন, তার সাথে থাকা মেয়েদের ব্যাপারে  শর্মা অশোভন কথাবার্তা বলেন। আর এর পরই ঘটে অনাকাঙ্ক্ষিত ঘটনা। পুলিশ এ ঘটনায় ২০১২ সালের ২১ ডিসেম্বর সাইফ ও তার তিন বন্ধুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

এস রহমান/