গেইনারে প্রকৌশল খাতের চার কোম্পানি

  • mukto rani
  • March 13, 2014
  • Comments Off on গেইনারে প্রকৌশল খাতের চার কোম্পানি

4 Companyবেশকিছু দিন পর প্রকৌশল খাতের চার কোম্পানি টপটেন গেইনারে স্থান করে নিয়েছে। বেশির ভাগ খাতের শেয়ার দর কমলেও এই খাতের শেয়ার দর তুলনামূলকভাবে বেড়েছে। এই দিন প্রকৌশল খাতের ৬৩ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। যেখানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হওয়া ৪৩ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

এই খাতের এটলাস বাংলাদেশের শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে। ১৫ টাকা ১০ পয়সা বা ৮ দশমিক ৫৬ শতাংশ শেয়ার দর বেড়ে টপটেন তালিকার তৃতীয় অবস্থানে চলে এসেছে।

এছাড়া ১৯ টাকা ৮০ পয়সা বা ৭ দশমিক ৩৩ শতাংশ শেয়ার দর বেড়েছে রেনউইক যজ্ঞেস্বরের। এই কোম্পানি টপটেন তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে। আনোয়ার গ্যালভানাইজিং এর দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা বা ৫ দশমিক ৪৭ শতাংশ। নবম স্থানে রয়েছে এই কোম্পানি। দশম স্থানে থাকা ন্যাশনাল পলিমারের দর বেড়েছে ৫ টাকা ৭০ পয়সা বা ৮ দশমিক ৪৯ শতাংশ।

আর তালিকার প্রথমে থাকা লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ার দর বেড়েছে ৩ টাকা ৫০ পয়সা বা ৯ দশমিক ৭৮ শতাংশ।

বাকী কোম্পানিগুলোর মধ্যে মিরাকল ইন্ডাস্ট্রিজ রয়েছে তালিকার দ্বিতীয় অবস্থানে। এই কোম্পানির শেয়ার দর বেড়েছে ১ টাকা ৪০ পয়সা বা ৬ দশমিক ৮৬ শতাংশ। এছাড়া টপটেন গেইনার তালিকায় রয়েছে দেশ গার্মেন্টস, কোহিনুর কেমিক্যালস, ফাইন ফুডস এবং ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড।

অর্থসূচক/এমআরবি/