রাজশাহীর নির্বাচনে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন প্রশাসনের

  • Emad Buppy
  • March 11, 2014
  • Comments Off on রাজশাহীর নির্বাচনে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন প্রশাসনের
rajshahi

rajshahiআগামি ১৫ মার্চ তৃতীয় ধাপে রাজশাহীর গোদাগাড়ী, দুর্গাপুর ও চারঘাট উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে এরই মধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

এদিকে ১৪ মার্চ মধ্যরাত থেকে ২৪ ঘণ্টার জন্য নির্বাচনী এলাকায় সব ধরণের যান চলাচলে বিধি নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। সোমবার জেলা প্রশাসনের এক আদেশে এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত ওই আদেশে উল্লেখ করা হয়েছে আগামি ১৪ মার্চ দিবাগত রাত ১২টা থেকে নির্বাচনের দিন ১৫ মার্চ দিবাগত রাত ১২টা পর্যন্ত গোদাগাড়ী, দুর্গাপুর ও চারঘাট উপজেলার নির্বাচনী এলাকায় বেবিট্যাক্সি/অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জীপ, পিক-আপ, কার, বাস, ট্রাক ও টেম্প চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।এছাড়া ১১ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ১৫ মার্চ দিবাগত রাত ১২টা পর্যন্ত ওই তিন উপজেলার নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী অথবা তাদের এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক (পরিচয়পত্র থাকতে হবে) নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারী, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং বিভিন্ন জরুরি কাজে নিয়োজিত যান যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগযোগ প্রভৃতি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন এ নিষেধাজ্ঞার আওতায় থাকতে না।

এছাড়া আমদানি-রপ্তানি চলমান রাখার স্বার্থে জরুরি পণ্য পরিবহণের ক্ষেত্রে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের গোদাগাড়ী উপজেলার অংশে ট্রাক চলাচল শিথিল করা হলো।

কেএফ