জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন মুন্সিগঞ্জের জেলা প্রশাসক

  • Emad Buppy
  • March 4, 2014
  • Comments Off on জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন মুন্সিগঞ্জের জেলা প্রশাসক
Munshiganj_

Munshiganj_দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৩’-এর জন্য দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক মুন্সীগঞ্জে এটিই প্রথম।

আগামি ৯ মার্চ ওসমানি স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি এ পদক গ্রহণ করবেন। সোমবার বিকেলে এ সংবাদ মুন্সিগঞ্জে পৌঁছালে জেলার সর্বত্র আনন্দের বন্যা বয়ে যায়।

মুন্সিগঞ্জের এডিসি (শিক্ষা) সাগরিকা নাসরিন এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার বিকেল পোনে ৫টায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে এ সংক্রান্ত একটি চিঠি এসে পৌঁছেছে।

পরিচালক (প্রশাসন) মাহাবুবুন্নাহার স্বাক্ষরিত ওই চিঠিতে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মো. সাইফুল হাসানকে আগামি ৯ মার্চ ঢাকার ওসমানি স্মৃতি মিলনায়তনে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৩’ গ্রহণ করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে ঢাকা বিভাগীয় শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবেও তিনি পুরস্কৃত হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়- প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সফটওয়্যার তৈরি করে অনবরত মনিটরিং, আলোকিত সভা, শিক্ষা সংক্রান্ত প্রবন্ধ প্রকাশ, শিক্ষা সমাবেশসহ শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাঁকে এই সম্মানে ভূষিত করা হয়।

বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জনের পর এবার জাতীয় পুরস্কারে ভুষিত হচ্ছেন তিনি।

কেএফ