ওয়ারেন বাফেটের কোম্পানির মুনাফা বেড়েছে রেকর্ড পরিমাণে

  • sahin rahman
  • March 3, 2014
  • Comments Off on ওয়ারেন বাফেটের কোম্পানির মুনাফা বেড়েছে রেকর্ড পরিমাণে

baffeteগত বছরে ওয়ারেন বাফেটের বার্কশায়ার হ্যাথাওয়ে কোম্পানির মুনাফা রেকর্ড পরিমাণে বেড়েছে। কোম্পানিটি বলছে, ২০১২ সালের তুলনায় ২০১৩ সালে তাদের মুনাফা বেড়েছে ৩১ শতাংশ । রোববার বার্কশায়ারের এক বার্ষিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালের কোম্পাটির মুনাফা দাড়ায় ১ হাজার ৯৫০ কোটি ডলার। এর আগের বছরে মুনাফার পরিমান ছিল ১ হাজার ৪৮০ কোটি ডলার। এছাড়া শেষ প্রান্তিকে তাদের মোট আয় বেড়েছে ৪৯৯ কোটি ডলার। গত বছরের একই সময়ে এর পরিমান ছিল ৪৫৫ কোটি ডলার।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ওয়ারেন বাফেটের বরাত দিয়ে ওই প্রতিবেদনে আরও বলা হয়, গত বছরে কোম্পানিটির লক্ষ্যমাত্রা ছিল ১ হাজার ৮০০ কোটি ডলার। কিন্তু বার্ষিক প্রতিবেদন ঘোষণার পর দেখা গেল বিশেষজ্ঞদের লক্ষ্যমাত্রাকে  ছাড়িয়ে গেছে কোম্পানির মুনাফা।

উল্লেখ্য, ২০১৩ সালে ফোর্বের এক জরিপে বিশ্বের  শীর্ষধনীর তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ওয়ারেন বাফেট । এছাড়া রোববার চিনভিত্তিক এক জরিপে বিশ্বের শীর্ষধনীর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন তিনি। তার সম্পদের পরিমান ৬ হাজার ৪০০ কোটি ডলার।

বার্কশায়ার ছাড়া তিনি অর্থ বিনিয়োগ করেছেন ওয়ালমার্ট, জেনারেল মটরস, আমেরিকান এক্সপ্রেস এবং কোকাকোলার মতো বিশ্বের বড় বড় কোম্পানিতে।

এস রহমান/