এপ্রিলেই আসছে পানি ও ধূলারোধক স্যামসাং গ্যালাক্সি এস-৫

  • sahin rahman
  • February 25, 2014
  • Comments Off on এপ্রিলেই আসছে পানি ও ধূলারোধক স্যামসাং গ্যালাক্সি এস-৫
galaxy s5

galaxy s5মানুষ চায় নতুনত্ব, আরও একটু আধুনিক, স্ক্রিনটা বড় হলে মন্দ হয় না। পানি-ধূলা রোধী, স্পিড হবে পিসির মতোই- এমন সব বৈশিষ্ট্য নিয়ে বড় পর্দার স্মার্টফোন গ্যালাক্সি এস-৫ প্রকাশ করেছে স্যামসাং। কোম্পানিটি জানিয়েছে, ফোনটি আগামি এপ্রিলের শুরুতে বাজারে ছাড়া হবে।

মঙ্গলবার দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে,  স্পেনের বার্সেলোনাতে অনুষ্ঠিত মোবাইল ওয়াল্ড কংগ্রেসে এক প্রদর্শণীতে ফোনটি দেখানো হয়েছে। এতে রয়েছে সুপার এমোলেড (১০৮০*১৯২০) রেজুলেশনের ৫ দশমিক ১ ইঞ্চির পর্দা, ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা, ২ দশমিক ১ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ২ দশমিক ৫ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর এবং ২ জিবি র‌্যাম। এছাড়া ফোনটিতে থাকবে ৩২ জিবির ইন্টারনাল স্টোরেজ, এবং অ্যান্ড্রয়েট কিটক্যাট ৪.৪.১ ভার্সন। সেই সাথে এটি ৬৪ জিবি পর্যন্ত  মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।

কোম্পানিটির এক মুখপাত্র জে কে সিন বলেন, অনেক দিনের গুজব এবার সত্যতে পরিণত হয়েছে। তিনি জানান, ফোনটির সবচেয়ে বিশেষ যে বৈশিষ্ট্য তা হলো এটি পানি ও ধুলারোধী।এছাড়া এতে রয়েছে অ্যাপলের আইফোন ৫ এস-এর মতো বায়োমেট্রিক সেন্সর বাটন। প্রাথমিকভাবে এটি একসঙ্গে ১৫০ টির মতো দেশে ছাড়া হবে বলে জানান তিনি

স্যাংসাং কতৃপক্ষ জানিয়েছে, এপ্রিল মাসের ১১ তারিখে ফোনটি বাজারে আনা হবে। তবে এখনই ফোনটির দাম নির্ধারণ করে দেয়নি তারা। বাজারে আনার আগেই এর দাম ঠিক করে দেওয়া হবে বলে জানায় স্যামস্যাং।

মুলত, চলতি বছরে প্রযুক্তি বাজারে আসন্ন সনির এক্সপেরিয়া জেড ১ কমপ্যাক্ট, লেনোভো ভাইব জেড, আসুসের জেনফোন ৬, এসার লিকুই জেড ৫, হাওয়াই এসেন্ড মেট২, জেডটিই নাবিয়া জেড ৫ এস, সনি এক্সপেরিয়া জেড ১ এবং অ্যালকাটেল আইডোল এক্স প্লাসের সাথে প্রতিযোগীতা করতেই এই নতুন স্মার্টফোন বাজারে আনছে স্যাংসাং।

এস রহমান/