যমুনা গ্রুপের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মানহানি মামলা

  • Emad Buppy
  • February 24, 2014
  • Comments Off on যমুনা গ্রুপের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মানহানি মামলা
babul

babulযমুনা গ্রুপের চেয়ারম্যান নূরুল ইসলাম বাবুলসহ চারজনের বিরুদ্ধে তিন কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। দৈনিক যুগান্তরে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের অভিযোগে এ মামলা করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার দুপুরে নাটোর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী মোল্লার আদালতে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি নাসিম উদ্দিন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রকাশক সালমা ইসলাম ও নাটোর জেলা প্রতিনিধি মাহফুজ আলম মুনীর।

আদালতের বিচারক শুনানি শেষে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিনকে ২০মে এর মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার অভিযোগে বলা হয়, যমুনা গ্রুপের চেয়ারম্যান নূরুল ইসলাম বাবুলের মালিকানাধীন যমুনা ডিস্ট্রিলারিজের অপরিশোধিত দূষিত বর্জ্য নারদ নদে ফেলায় নাটোর শহর ও নদী তীরের পরিবেশ আজ বিপর্যয়ের দ্বারপ্রান্তে। এতে করে জীববৈচিত্র্য হুমকির মুখে পড়েছে। এর ফলে স্থানীয় লোকজন সম্প্রতি নারদ বাঁচাও আন্দোলন কমিটি গঠন করে শহরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল করে প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়। ১০ ফেব্রুয়ারি এ সংক্রান্ত একটি সচিত্র প্রতিবেদন দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও অনলাইন পোর্টাল পরিবর্তনে একটি সংবাদেও প্রকাশিত হয়। আর এতে ক্ষিপ্ত হয়ে যমুনা গ্রুপের চেয়ারম্যানসহ আরও চারজন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নাটোর প্রতিনিধি নাসিম উদ্দিনের বিরুদ্ধে ১৮ ফেব্রুয়ারি যুগান্তরে  মিথ্যা, মনগড়া, কাল্পনিক ও মানহানিকর সংবাদ প্রকাশ করে। আর এ কারণেই নাসিম উদ্দিন ওই চারজনের বিরুদ্ধে তিন কোটি টাকার মানহানি মামলা করেন।