সরকার ভারতের জন্য সব দরজা খুলে দিয়েছে: গয়েশ্বর

goyeshor Chandra Ray

গয়েশ্বর চন্দ্র রায় সরকার ভারতের জন্য দেশের সব দরজা-জানালা খুলে দিয়েছে বলে মন্তব্য করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে “ পিলখানা ট্রাজেডি- টার্গেট বাংলাদেশ ” শীর্ষক জাগপা আয়োজিত এক শোক সভায় এ কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, সরকারের যদি দেশ প্রেম ঠিক থাকতো তাহলে আমাদের ভারত বিদ্বেষী হতে হতো না। সরকারের অপনীতির কারণে প্রতিবেশি দেশ ভারতের বিরুদ্ধে আমাদের কথা বলতে হয়।

তিনি বলেন, চোরের হাতে চাবি দিয়ে যেমনিভাবে সম্পদ রক্ষা করা যায় না ঠিক একইভাবে বিদেশি দালাল দিয়েও এদেশের জনগণের নিরাপত্তা রক্ষা করা যাবে না।

তিনি বলেন, র‍্যাব সৃষ্টি হয়েছিল জনগণের নিরাপত্তা নিশ্চিতে, সন্ত্রাস দমনের জন্য কিন্তু র‌্যাব আজ তাদের সঠিক অবস্থানে নেই। জনগণকে গুম করার জন্য সরকার র‍্যাবকে ব্যবহার করছে।

বিডিআর হত্যার বিষয়ে তিনি বলেন, বাংলাদেশকে যারা নিরাপত্তা দেয় তাদের মধ্যে আজ কোন্দল সৃষ্টি করে দিয়েছে এই সরকার। বিডিআর বিদ্রোহের মাধ্যমে সেনাদের হত্যা করে এই কোন্দল সৃষ্টি করা হয়েছে।

অনুষ্ঠানে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, যে দেশে জঙ্গি সংগঠন ক্ষমতায় আছে সেখনে আল-কায়েদার প্রয়োজন হয় না।

বিডিআর বিদ্রোহ সম্পর্কে তিনি বলেন, বিডিআর হত্যায় যাদের আসামি হিসেবে থাকার কথা ছিল তারা নেই। প্রতিবেশি দেশের ইন্ধনে যে বিচার ব্যবস্থা গঠন করা হয়েছে তা অবৈধভাবে সরকার ক্ষমতায় আশার মধ্য থেকেই প্রমাণিত হয়। এ সময় ভারত সরকার চলচিত্রের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস নিয়ে তামাশা করেছে বলেও মন্তব্য করেন তিনি।

জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে আরও বক্ত্যব দেন জাগপা সহ-সভাপতি মহিউদ্দিন বাবুল, জাগপা প্রচার-সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, নগর জাগপা সাধারণ-সম্পাদক সানাউল্লা সানু প্রমুখ।

জেইউ/সাকি