বাজারে আসছে স্যামসাংয়ের বাঁকানো ট্যাবলেট

  • sahin rahman
  • February 21, 2014
  • Comments Off on বাজারে আসছে স্যামসাংয়ের বাঁকানো ট্যাবলেট

samsung-flexible-tablet-smartphone-conceptকয়েকদিন আগে বাঁকানো স্মার্টফোন প্রযুক্তির বাজারে আনার পর এই প্রথম বাঁকানো ট্যাবলেট বাজারে আনার ঘোষণা দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন নির্মাতা জায়ান্ট কোম্পানি স্যামসাং। কোম্পানিটি বলছে আগামি সপ্তাহে তারা ট্যাবলেটটি ইলেকট্রনিক প্রদর্শণীতে দেখাবে। শুক্রবার দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্যামসাংয়ের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে,  প্রথমত কোম্পানিটি একটি ইলেকট্রণিক প্রদর্শণীতে এটি দেখাবে। কোম্পানিটি বলছে, ২০১৫ সালে এটি সম্পূর্ণভাবে বাজারে আনা হবে। এটি ৯০ ডিগ্রী পর্যন্ত বাকানো যাবে। প্রচলিত বাজার থেকে একটু ভিন্ন ভাবে এই ট্যাবলেট প্রযুক্তির বাজার  দখল করবে বলে আশা করে কোম্পানিটি। আর এ জন্য খুব বেশি অপেক্ষা করতে হবে না বলে জানায় তারা।  প্রযুক্তি বাজার দখল করতে সর্বোচ্চ এক বছর সময় লাগতে পারে বলে মনে করেন তারা ।

স্যাংসাং জানায়, এতে থাকবে টু-কে রেজুলেশনের ৫ দশমিক ২৫ ইঞ্চির পর্দা, ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা, এইট-কোর প্রসেসর অপশন, থ্রি জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েটের ৪ দশমিক ৪ ( অপারেটিং সিস্টেম)। ওই একই প্রদর্শণীতে  গ্যালাক্সি গিয়ার-২ স্মার্টফোনও দেখানো হবে জানায় স্যামসাং।

এস রহমান/