মানুষ হত্যাকারীদের বিরুদ্ধে রাষ্ট্রেদ্রোহ মামলা: মতিন খসরু

abdul_motin
abdulযারা হরতাল অবরোধের নামে সাধারণ মানুষ হত্যা করবে, পুলিশ বিজিবি হত্যা করতে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু।

বুধবার দুপুরে রাজধানীর রিপোর্টার্স ইউনিটির হল রুমে বঙ্গবন্ধু একাডেমীর এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে পুলিশ বিজিবি ও সাংবাদিকের উপর হামলা করা মানে ১৬ কোটি মানুষের উপর আঘাত করা । তাদের কোনওভাবেই ক্ষমা করা হবেনা।

এ হত্যাকাণ্ডের জন্য বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে দায়ী করে তিনি বলেন, এইসব হত্যা ও খুনের জন্য খালেদাই দায়ী। আমি সরকারকে খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করতে বলব। তা না করলে তিনি মনে করবেন মানুষ হত্যা করলে কিছুই হয়না।

খসরু বলেন, হরতাল, নাশকতা ও সংলাপ এক সাথে চলতে পারে না। আমরা বার বার বিএনপিকে আহ্বান জানিয়েছি সংলাপে আসার জন্য। কিন্তু তারা বিভিন্ন সাড়া দেয়নি।

প্রধানমন্ত্রী ইতোমধ্যে বলেছেন আপনারা কোন মন্ত্রনালয় চান দেয়া হবে। কিন্তু তারা তাতে সাড়া না দিয়ে নাশকতার পথ বেছে নিয়েছে বলে অভিযোগ করেন এই নেতা।

তিনি বলেন, নির্বাচনে যাওয়া ছাড়া ক্ষমতা হস্থান্তরের কোন সুযোগ নেই।সংঘাতের পথ পরিহার করে বিরোধী দলকে তিনি নির্বাচনে আসার আহ্বান জানান।

আওয়ামী লীগ ঢাকা মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দাস, সাম্যবাদী দলের হারুন চৌধুরী, প্রজন্ম মুক্তিযোদ্ধা লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি, সহ-সভাপতি রেজাউল করিম রেজা প্রমুখ।

এমআইকে